ইচ্ছে হলেই কাঁদো তুমি
ইচ্ছে হলেই হাসো,
ইচ্ছে হলেই শ্রাবণ বেলায়
মেঘের স্রোতে ভাসো।
ইচ্ছে হলেই তোমার বুকে
ফোটাও চাঁদের আলো,
ইচ্ছে হলেই আকাশ তুমি
হাজার তারা জ্বালো।
ইচ্ছে হলেই তোমার দেশে
পাখি উড়ে যায়,
ইচ্ছে হলেই ছুটে বেড়ায়
তোমার নীলিমায়।
ইচ্ছে হলেই নদীর বুকে
ছড়াও তোমার নীল,
ইচ্ছে হলেই উড়ে সেথায়
অজস্র গাংচিল্
ইচ্ছে ইলেই নীলগুলো সব
হারায় রাতের কালোয়,
ইচ্ছে হলেই ফিরে আসে
সকাল বেলার আলোয়।